ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে পাচারকালে পিকআপসহ টিসিবির পণ্য আটক 

সিরাজগঞ্জে পাচারকালে পিকআপসহ টিসিবির পণ্য আটক 

সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটি ইউনিয়ন পরিষদ থেকে টিসিবির পণ্য সামগ্রী রাতের আঁধারে পাচারের সময় পিকআপসহ আটক করেছে স্থানীয়রা। মঙ্গলবার গভীর রাতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটককৃত মালামাল ওই ইউপি চেয়ারম্যানের জিম্মায় রেখে আসা হয়। তবে ওই ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম এখনও এ বিষয়টি জেলা প্রশাসনকে অবহিত করেননি এবং আটক পণ্যগুলো নিজেই বিতরণের উদ্যোগ নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বুধবার বিকেলে ওই ইউপি চেয়ারম্যান সাংবাদিকদের জানান, ৬৩টি টিসিবি কার্ডের প্রতিটি কার্ডের জন্য বরাদ্ধ সয়াবিন তেল ২ কেজি, চিনি ১কেজি, ডাল ২ কেজি ও সোলা ১ কেজি পণ্য আমার জিম্মায় রয়েছে। এ বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনকে জানাতে দেরি হয়ে গেছে। এখনই ইউপি সচিবকে দিয়ে অভিযোগ করা হবে। উপজেলা প্রশাসন অনুমতি না দিলে নিজ জিম্মায় থাকা টিসিবি পণ্য কার্ডধারীদের মধ্যে বিতরণ করা হবে না।

বাগবাটি ইউপির ২নং ওয়ার্ডের সদস্য রুহুল আমিন জানান, পরিষদের গুদামে পণ্য মজুদ রেখে নির্ধারিত ডিলার ইউনিয়নের কার্ডধারীদের মধ্যে টিসিবির পণ্য বিতরণ করে থাকেন। পবিত্র রমজানে অসহায় মানুষ টিসিবি পণ্যের জন্য গেলেও নানা অজুহাতে তাদের ফিরিয়ে দেয়া হয়। মঙ্গলবার রাতে পরিষদের গুদাম থেকে পিকআপে তুলে টিসিবির পণ্য পাচার করা হচ্ছিল। এ সময় জনগনকে সাথে নিয়ে পিকআপটি আটক করার পর থানায় সংবাদ দেয়া হয়। পুলিশ ওই রাতেই ঘটনাস্থলে গিয়ে টিসিবির পন্য উদ্ধারের পর চেয়ারম্যানের জিম্মায় দিয়েছে। তবে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে এখনও ব্যবস্থা নেয়া হয়নি।

সদর থানার ওসি হুমায়ুন কবির বলেন, আটক করা টিসিবির পণ্য চেয়ারম্যানের জিম্মায় রয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি সাংবাদিকদের বলেন, ঘটনাটি শুরুতে কেউ অবগত করেনি। বুধবার দুপুরের পর এ ঘটনা জানতে পেরেছি। তবে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের উদ্যোগ নেয়া হয়েছে। চেয়ারম্যানের জিম্মায় থাকা টিসিবি পণ্য পরবর্তিতে কার্ডধারীদের মধ্যে বিতরণ করা হবে।

এদিকে নির্ধারিত ডিলারের ম্যানেজার বাবু চৌধুরী বলেন, নিরাপত্তাহীনতার কারণে ওই ইউনিয়ন পরিষদের গোডাউন থেকে টিসিবির পণ্যগুলো রাতে অন্যত্র নেয়া হচ্ছিল বলে দাবী করা হয়।

সিরাজগঞ্জ,টিসিবির পন্য
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত